ঢাকা ২০ সেপ্টেম্বর ২০২৪, ৫ আশ্বিন ১৪৩১ | বেটা ভার্সন

মিলন হত্যা মামলায় হাসিনা-কাদের-শামীমসহ আসামি ৬২ 

মিলন হত্যা মামলায় হাসিনা-কাদের-শামীমসহ আসামি ৬২ 

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার বাসিন্দা বৈষম্যবিরোধী আন্দোলনে নিহত মাছ ব্যবসায়ী মিলনের স্ত্রী মোসাম্মাৎ শাহনাজ বেগম বাদী হয়ে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, স্থানীয় সাবেক সংসদ সদস্য শামীম ওসমানসহ ৬২ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছেন৷

রোববার (১৮ আগস্ট) দিনগত রাতে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি দায়ের করা হয়েছে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক।

মামলার এজাহারে বলা হয়, গত ২১ জুলাই ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় দিয়ে মাছের আড়তে যাচ্ছিলেন মাছ ব্যাবসায়ী মিলন মিয়া। এসময় আওয়ামী লীগ যুবলীগ ছাত্রলীগের লোকজন একত্রিত হয়ে সমবেত ছাত্র জনতার উপর গুলিবর্ষণ করে। ফলে মিলন মিয়া বুকে গুলিবিদ্ধ হয়ে মাটিতে লুটিয়ে পড়ে। এ সময় তার সাথে থাকা দুই ভাগিনা শাকিব ও মানিকসহ আশেপাশের লোকজন তাকে উদ্ধার করে প্রথমে স্থানীয় কনক হাসপাতালে নিয়ে যায়। পরে তার অবস্থার অবনতি হলে সাইনবোর্ডে অবস্থিত প্রো একটিভ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ২১ জুলাই রাতে মিলন মারা যায়।

এই মামলায় আরো আসামীরা হলো শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান, ভাতিজা আজমেরী ওসমান, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক ইয়াসিন মিয়া, নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৬ নং ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি, ৩ নং ওয়ার্ড কাউন্সিলর শাহজালাল বাদল, ৪ নং ওয়ার্ড কাউন্সিলর নুর উদ্দিন মিয়া, ৮ নং ওয়ার্ড কাউন্সিলর রুহুল আমিন, ১০নং ওয়ার্ড কাউন্সিলর ইফতেখার আলম খোকন সহ মহানগর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন ভূঁইয়া সাজনু, মহানগর আওয়ামী লীগ নেতা জাকিরুল আলম হেলালসহ ৬২ জনের নাম উল্লেখ করা হয়।

হত্যা মামলা,হাসিনা-শামীম
আরও পড়ুন -
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত